খুব শীঘ্রই নতুন ধারা দৈনিক বর্ণময় বাংলাদেশ আসছে পাঠকের হাতে। আশা করছি আপনারা দৈনিক বর্ণময় বাংলাদেশ পড়বে এবং নিয়মিত আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিবেন।

সংবাদকর্মী নিয়োগ ঝিনাইদহ থেকে খুব শ্রীঘ্রই দৈনিক বর্ণময় বাংলাদেশ প্রকাশিত হতে যাচ্ছে। এর জন্য খুলনা বিভাগের সকল জেলা,উপজেলা,গুরুত্বপুর্ণ বাজার, ইউনিয়ন পর্যায়ে সংবাদ কর্মী নিয়োগ করা হবে। আগ্রহীদের আগামী ১৫ মার্চ ২০১৪ তারিখর মধ্যে ২ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপিসহ সম্পাদক,দৈনিক বর্ণময় বাংলাদেশ, ইসলামীয়া সুপার মার্কেট(জাফর বীজভান্ডার) মেইনবাসষ্ট্যান্ড,কালীগঞ্জ,ঝিনাইদহ এই ঠিকানায় আবেদন করতে অনুরোধ করা হল। আবেদন ইমেইলেও করতে হবে: bornomoybd@gmail.com

সোমবার, ২৩ ডিসেম্বর, ২০১৩

ঝিনাইদহের চারটি আসনে অধিকাংশই প্রার্থীই কোটিপতি

বর্ণময় রিপোর্ট
দশম জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহের চারটি আসনের অধিকাংশই প্রার্থীই কোটিপতি।  এর মধ্যে ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা নূরে আলম সিদ্দিকীর পুত্র স্বতন্ত্র প্রার্থী তাহজীব আলম সিদ্দিকী সমির সবের্াচ্চ বার্ষিক আয় প্রায় ৪ কোটি।  সাবেক প্রতিমন্ত্রী আব্দুল হাইয়ের বার্ষিক আয় অর্ধকোটি টাকার উপরে।  নবম জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত আওয়ামী লীগের ৪ প্রার্থীর মধ্যে দলীয় মনোনয়ন পেয়ে দুইজন ও স্বতন্ত্র হিসেবে একজন প্রতিদ্বন্দিতা করছেন। 


এর মধ্যে ঝিনাইদহ-১ আসনে আব্দুল হাই ও ঝিনাইদহ-৩ আসনে শফিকুল আজম খান চঞ্চল নির্বাচনী প্রতিশ্রুতির অধিকাংশই পূরণ করেছেন বলে হলফনামায় উল্লেখ করলেও ঝিনাইদহ-২ আসনের সংসদ সদস্য সফিকুল ইসলাম অপু প্রতিশ্রুতি পূরণ সংক্রান্ত কোন তথ্য পূরণ করেননি। 
ঝিনাইদহ-১ (শৈলকুপা) ঃ এ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আব্দুল হাইয়ের শিক্ষাগত যোগ্যতা বিএ পাস।  পেশায় তিনি একজন ব্যবসায়ী।  ২০০৮ সালের সংসদ নির্বাচনে তার হলফনামায় বার্ষিক আয় ছিল ১ লাখ ৭২ হাজার টাকা।  তবে চলতি দশম জাতীয় সংসদ নির্বাচনের হলফনামায় তার বাৎসরিক আয় বেড়ে দাঁড়িয়েছে ৫১ লাখ ৯৯ হাজার ২শত ৮৪ টাকা।  গত নির্বাচনের হলফনামায় নিজ ও স্ত্রীর নামে স্হাবর সম্পত্তি ছিল ১১ লাখ ৫ শ টাকা ও অস্হাবর সম্পত্তি ৬ লাখ ৫৫ হাজার ২৭৬ টাকা।  চলতি নির্বাচনে তার স্হাবর সম্পত্তি দেখিয়েছেন ১ কোটি ৬৪ লাখ ৪০ হাজার টাকা এবং অস্হাবর সম্পত্তি  ১ কোটি ১৪ লাখ ২২ হাজার ১ শত ৬৭টি টাকা।  ২০০১ সালে জোট সরকারের আমলে বিরোধীদলের সংসদ সদস্য হিসেবে নির্বাচনী প্রতিশ্রুতির মধ্যে রাস্তা, ব্রীজ/কালভার্টে ৩০ শতাংশ, শিক্ষার উন্নয়নে ২৫ শতাংশ, গণসচেতনতা  উদ্বুদ্ধকরণে ৭০ শতাংশ এবং ধর্মীয় প্রতিষ্ঠানে ৫০ শতাংশ পূরণ করতে পেরেছিলেন।  তবে মহাজোট সরকারের শেষের দিকে তিনি মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী হওয়ার সুবাদে রাস্তা, ব্রীজ/কালভার্টে, বিদ্যুৎ ৯০ শতাংশ, স্বাস্হ্য, শিক্ষা, অবকাঠামো উন্নয়নে ৯০ শতাংশ, এবং ধর্মীয় প্রতিষ্ঠান উন্নয়নে ৯০ শতাংশ প্রতিশ্রুতি পালন করেছেন বলে হলফনামায় উল্লেখ করেছেন।  গত নির্বাচনের আগে তার বিরুদ্ধে মামলা থাকলেও চলতি নির্বাচনে কোন মামলা নেই। 
জেপি মঞ্জু সমর্থিত প্রার্থী গোলাম মোস্তফা স্বশিক্ষায় শিক্ষিত বলে হলফনামায় উল্লেখ করেছেন।  তার পেশা ব্যবসা।  তার বার্ষিক আয় ৫ লাখ  টাকা।  তার অস্হাবর সম্পত্তি ৮ লাখ টাকা এবং স্হাবর সম্পত্তির হিসাব দিয়েছেন ২ কোটি ৫ লাখ টাকা।  ইতিপূর্বে ১৯৭৯ সালে জাসদের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন।  সেসময় তিনি তার প্রতিশ্রুতির শতভাগ পূরণ করেছেন বলে হলফনামায় উল্লেখ করেছেন। 
এ আসনে স্বতন্ত্র প্রাথর্ী শৈলকুপা উপজেলা চেয়ারম্যান নায়েব আলী জোয়ারদারের হলফনামার কোন তথ্য পাওয়া যায়নি নির্বাচনী অফিসে। 
ঝিনাইদহ-২ (সদর ও হরিণাকুণ্ডু) ঃ এ আসনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মো. সফিকুল ইসলাম অপুর শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর।  পেশায় তিনি একজন ব্যবসায়ী।  দশম জাতীয় সংসদ নির্বাচনের হলফনামা অনুসারে তার বার্ষিক আয় ২৫ লাখ ৮৫ হাজার ৭ শত ৮৬ টাকা।  তার অস্হাবর সম্পত্তি ৯৯ লাখ ৫৮ হাজার ৫ শত ৮ টাকা ৭৫ পয়সা এবং স্হাবর সম্পত্তির হিসাব দিয়েছেন ৭৮ লাখ ৮ হাজার ৯শত ২৮ টাকা ৮৪ পয়সা।  তিনি গত নির্বাচনে দেওয়া প্রতিশ্রতির কত শতাংশ পূরণ করেছেন তার কোন হিসাব দেননি।  এদিকে নবম জাতীয় সংসদ নির্বাচনে সফিকুল ইসলাম অপুর হলফনামার কোন তথ্য নির্বাচন অফিসে পাওয়া যায়নি। 
স্বতন্ত্র প্রার্থী ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা নূরে আলম সিদ্দিকীর পুত্র তাহজীব আলম সিদ্দিকী সমির শিক্ষাগত যোগ্যতা মাস্টার্স অব পাবলিব এড।  পেশায় ব্যবসায়ী।  তার বার্ষিক আয় ৩ কোটি ৯৭ লাখ ১৮ হাজার ৫ শত টাকা।  তার অস্হাবর সম্পত্তি ৫ কোটি ২২ লাখ ৫২ হাজার ৫ শত ৬০ টাকা বলে হলফনামায় উল্লেখ করেছেন।  তবে তিনি স্হাবর সম্পত্তির কোন হিসাব দেননি।  তবে তিনি তিনটি ব্যাংকে ৬৫ লাখ ৯৩ হাজার টাকা দেনা রয়েছেন। 
বিএনএফ সমর্থিত প্রার্থী মোমিনুল ইসলামের শিক্ষাগত যোগ্যতা এসএসসি।  পেশায় তিনি একজন ঠিকাদার।  তার বার্ষিক আয় ৫ লাখ টাকা।  তার অস্হাবর সম্পত্তি ৫ লাখ ২৭ হাজার টাকা।  স্হাবর সম্পত্তি ২৫ লাখ টাকা।  তবে তিনি তিনটি ব্যাংকে ৬৫ লাখ ৯৩ হাজার টাকা দেনা রয়েছেন। 
ঝিনাইদহ-৩ (কোটচাঁদপুর ও মহেশপুর) ঃ আওয়ামী লীগের প্রার্থী নবী নেওয়াজের শিক্ষাগত যোগ্যতা এমএসএস।  পেশায় তিনি একজন ব্যবসায়ী।  হলফনামা অনুসারে তার বার্ষিক আয় ৩ লাখ ৪০ হাজার  টাকা।  তার অস্হাবর সম্পত্তি ৩ লাখ ৪০ হাজার টাকা।  স্হাবর সম্পত্তি আনুমানিক ৪২ লাখ টাকা।  এই প্রার্থীর নামে কোন মামলা নেই। 
স্বতন্ত্র প্রার্থী বর্তমান সংসদ সদস্য শফিকুল আজম খানের শিক্ষাগত যোগ্যতা এলএলএম।  পেশায় তিনি একজন আইনজীবি।  দশম জাতীয় সংসদ নির্বাচনের হলফনামা অনুসারে তার বার্ষিক আয় ৭ লাখ ৭০ হাজার  টাকা।  নবম জাতীয় সংসদ নির্বাচনের হলফনামায় তিনি তার বার্ষিক আয় উল্লেখ করেছিলেন ১ লাখ ৬০ হাজার টাকা।  বর্তমানে তার অস্হাবর সম্পত্তি ১ কোটি ১২ লাখ ৭৮ হাজার ৭ শত ১৯ টাকা।  গত নির্বাচনে হলফনামায় ছিল ২ লাখ ৪৪ হাজার ৮ শত টাকা।  বর্তমানে স্হাবর সম্পত্তি ৫৯ লাখ ৭৭হাজার ৬ শত টাকা।  গত নির্বাচনের হলফনামায় ছিল ৫ লাখ ১৭ হাজার টাকা।  মার্কেন্টাইল ব্যাংকে গাড়ি ক্রয় বাবদ দেনা আছেন ৩৮ হাজার ৪ শত ২০ টাকা।  গত নির্বাচনের প্রতিশ্রুতির মধ্যে রাস্তা, ব্রীজ, কালভার্ট, শিক্ষা  প্রতিষ্ঠান সমূহের অবকাঠামোগত উন্নয়ন ও বিদ্যুতায়নের ক্ষেত্রে অধিকাংশ বাস্তবায়ন করেছেন বলে দাবি করেন। 
জাতীয় পার্টি (এরশাদ) সমর্থিত প্রার্থী কামরুজ্জামান স্বাধীনের শিক্ষাগত যোগ্যতা এলএলএম।  পেশায় তিনি আইনজীবি।  তার বার্ষিক আয় ২ লাখ ৫০ হাজার  টাকা।  তার অস্হাবর সম্পত্তি ২ লাখ ৭৮ হাজার টাকা।  স্হাবর সম্পত্তি আনুমানিক ২ কোটি টাকা। 
ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ ও সদরের একাংশ) ঃ এ আসনে আওয়ামী লীগের চূড়ান্ত সমর্থন প্রাপ্ত প্রার্থী মো. আনোয়ারুল আজীম আনারের শিক্ষাগত যোগ্যতা বি.এ. পাস।  পেশায় তিনি একজন ব্যবসায়ী।  হলফনামা অনুসারে তার বার্ষিক আয় ৬ লাখ ৪০ হাজার  টাকা।  তার  ও স্ত্রীর নামে অস্হাবর সম্পত্তি ৭ লাখ ৩৫ হাজার ৮০ টাকা।  স্হাবর সম্পত্তি ৩৪ লাখ ৬ হাজার ৩শত ৪০ টাকা।  এছাড়া জনতা ব্যাংক কালীগঞ্জ শাখায় ৩৪ লাখ ৮৮ হাজার ৭ শত ৪৭ টাকা দেনা রয়েছেন।  তার বিরুদ্ধে বিগত সময়ে দুটি হত্যা বিস্ফোরণ ও চাঁদাবাজি সহ ২০টি মামলা ছিল।  যার মধ্যে ১৪টি মামলায় খালাস ও ৫টি মামলা ডিসচার্জ হয়েছে।  বিচারাধীন একটি হত্যা মামলায় তিনি জামিনে আছেন। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন