খুব শীঘ্রই নতুন ধারা দৈনিক বর্ণময় বাংলাদেশ আসছে পাঠকের হাতে। আশা করছি আপনারা দৈনিক বর্ণময় বাংলাদেশ পড়বে এবং নিয়মিত আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিবেন।

সংবাদকর্মী নিয়োগ ঝিনাইদহ থেকে খুব শ্রীঘ্রই দৈনিক বর্ণময় বাংলাদেশ প্রকাশিত হতে যাচ্ছে। এর জন্য খুলনা বিভাগের সকল জেলা,উপজেলা,গুরুত্বপুর্ণ বাজার, ইউনিয়ন পর্যায়ে সংবাদ কর্মী নিয়োগ করা হবে। আগ্রহীদের আগামী ১৫ মার্চ ২০১৪ তারিখর মধ্যে ২ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপিসহ সম্পাদক,দৈনিক বর্ণময় বাংলাদেশ, ইসলামীয়া সুপার মার্কেট(জাফর বীজভান্ডার) মেইনবাসষ্ট্যান্ড,কালীগঞ্জ,ঝিনাইদহ এই ঠিকানায় আবেদন করতে অনুরোধ করা হল। আবেদন ইমেইলেও করতে হবে: bornomoybd@gmail.com

সোমবার, ৩ মার্চ, ২০১৪

নড়াইলের লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদে আ’লীগ ও ভাইস চেয়ারম্যান পদে বিএনপি প্রার্থী সুবিধাজনক অবস'ানে


উজ্জ্বল রায় নড়াইল থেকেঃ ১০ম জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই উপজেলা নির্বাচন নিয়ে আ’লীগ ও বিএনপির নেতা- কর্মী-সমর্থকরা খোঁশ মেজাজে রয়েছেন। সাধারণ ভোটারদের ব্যাপক কদর বেড়েছে। প্রতিদ্বন্দি প্রার্থীরা কর্মী-সমর্থকদের মোটর সাইকেলের বহর নিয়ে সকাল থেকে শুরু করে গভীর রাত পর্যন- গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। প্রার্থীরা শহর থেকে শুরু করে প্রত্যন- গ্রামাঞ্চলের ভোটারদের সাথে পরিচিত হচ্ছেন, সালাম ও শুভেচ্ছা জানিয়ে নিজের পক্ষে সমর্থন আদায়ের প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
চায়ের দোকান, হোটেল-রেস্টুরেন্ট, হাট-বাজার, অফিস-আদালত সর্বত্র প্রার্থীদের যোগ্যতা তথা ‘আমলনামা’ নিয়ে আলোচনা-সমালোচনার ঝড় বয়ে চলেছে। নির্বাচনী প্রচার-প্রচারণায় লোহাগড়ায় আ’লীগ সমর্থিত প্রার্থী সৈয়দ ফয়জুল আমীর লিটু এগিয়ে রয়েছেন। বিএনপির প্রার্থী জিএম নজরুল ইসলামও নেতাকর্মীদের নিয়ে কোমর বেঁধে মাঠে নেমে পড়েছেন । তফসিল ঘোষনার পর লোহাগড়া উপজেলা আ’লীগের উদ্যোগে অনুষ্টিত দলের বিশেষ বর্ধিত সভায় তৃণমূল নেতাদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে লোহাগড়া উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক নোয়াগ্রাম ইউনিয়ন পরিষদের বারবার নির্বাচিত চেয়ারম্যান সৈয়দ ফয়জুল আমীর লিটু আওয়ামীলীগের একক প্রার্থী মনোনিত হয়ে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। বিস-ারিত উজ্জ্বল রায়ের রিপোর্টে। বিএনপির গত ১৩ ফেব্রুয়ারী অনুষ্ঠিত কাউন্সিলে উপজেলা বিএনপির সভাপতি জি এম নজরুল ইসলামকে একক প্রার্থী মনোনীত করা হলেও দলের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান জামান কাউন্সিলে অনিয়মের অভিযোগ তুলে কাউন্সিল বয়কট করেন। শেষমেষ ২৪ ফেব্রুয়ারী পুনরায় দ্বিতীয় দফায় অনুষ্ঠিত কাউন্সিলে আসাদুজ্জামান ভোটে হেরে গিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। লোহাগড়ায় প্রার্থীরা গণসংযোগ ও নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। অনেক প্রার্থীই ব্যস- হয়ে পড়েছেন নেতাকর্মীদের ম্যানেজ করতে।আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আ’লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হয়েছেন উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও নোয়াগ্রাম ইউপি চেয়ারম্যান সৈয়দ ফয়জুর আমীর লিটু (মোটর সাইকেল), বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী হয়েছেন উপজেলা বিএনপি’র সভাপতি ও লাহুড়িয়া ইউপি চেয়ারম্যান জি এম নজরুল ইসলাম(দোয়াত-কলম), এছাড়াও চেয়ারম্যান প্রার্থী হলেন যুবলীগ নেতা শেখ মাসুদুজ্জামান(আনারস)। দলের সিদ্ধান- উপেক্ষা করে চেয়ারম্যান প্রার্থী হয়ে হালে পানি পাচ্ছেন না শেখ মাসুদুজ্জামান । তবে মাঝে মধ্যে তিনি শহরে মোটরসাইকেল মহড়া দিচ্ছেন। এলাকাঘুরে জানা গেছে, চেয়ারম্যান পদে আ’লীগের প্রার্থী সৈয়দ ফয়জুল আমীর লিটু বেশ সুবিধাজনক অবস'ানে রয়েছেন। দলের পাশাপাশি সৈয়দ ফয়জুল আমীর লিটু এলাকায় বিশেষ করে যুবসমাজের কাছে ব্যাপক জনপ্রিয়। নোয়াগ্রাম ইউনিয়নসহ লোহাগড়ার সব এলাকায় উন্নয়নমূলক-সেবামূলক কাজে লিটুর উল্লেখযোগ্য অংশগ্রহণ থাকায় সর্বত্র তার পরিচিতি ও গ্রহণযোগ্যতা রয়েছে ।ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করছেন আওয়ামীলীগের দলীয় প্রার্থী কামরুল ইসলাম ভূইয়া(তালা প্রতিক), আলমগীর হোসেন(জামায়াত- টিউবওয়েল), মইনুল হোসেন বিপ্লব (স্বেচ্ছাসেবকলীগ-চশমা) মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগের দলীয় প্রার্থী শাহানারা শামীম লাকি( পদ্মফুল), জাহানারা বেগম(আ’লীগ-বিদ্রোহী,হাঁস),বিএনপির দলীয় প্রার্থী সালেহা বেগম(বিএনপি, কলস) । খোজঁ-খবর নিয়ে জানা গেছে, হিন্দু অধ্যুষিত লোহাগড়া আওয়ামীলীগের ভোট ব্যাংক হিসাবে পরিচিত। সবমিলিয়ে ব্যক্তি ইমেজ, জনপ্রিয়তা ও প্রভাবের কারণে চেয়ারম্যান পদে ৮ থেকে ১৫ হাজার ভোটের ব্যবধানে আওয়ামীলীগের দলীয় প্রার্থী সৈয়দ ফয়জুল আমীর লিটু, ভাইস চেয়ারম্যান পদে ব্যক্তি ইমেজ ও বিএনপি জোটের হওয়ায় জামায়াতের আলমগীর হোসেন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিএনপির সালেহা বেগমের বিজয় হতে পারে বলে অভিজ্ঞমহল ধারণ করছেন। ১৫ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে । এ বছর ভোটার ১লক্ষ ৫১ হাজার ৩’শ ৩৭ জন । এর মধ্যে পুরুষ ৭৩ হাজার ৫’শ ৪৯ জন ও মহিলা ভোটার ৭৭ হাজার ৭’শ ৭৮ জন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন